You are currently viewing হাস্যকর প্রানীগুলোর নাম যা শুনে অবাক হবেন আপনি

হাস্যকর প্রানীগুলোর নাম যা শুনে অবাক হবেন আপনি

আমরা ফেসবুক সকলেই ব্যবহার করে থাকি। আগে শুধুমাত্র ইয়ং জেনারেশন ব্যবহার করে থাকলেও বর্তমানে ছোট বাচ্চা থেকে শুরু করে বৃদ্ধদের পর্যন্ত ফেসবুক অ্যাকাউন্ট আছে। কেউ বেশি হয়ত ফেসবুকে অ্যাকটিভ থাকে আবার অনেকেই তেমন একটিভ থাকতে পছন্দ করে না। আমরা মজার জন্য অনেকেই ফেসবুকে ফানি স্ট্যাটাস দিয়ে থাকি। অনেকে হাস্যকর প্রানী গুলো নিয়েও স্ট্যাটাস দিয়ে থাকে। সেগুলো মানুষও যথেষ্ট পরিমান পছন্দ করে এবং লাইক কমেন্ট এবং শেয়ার করে থাকে। এখন অনেকের মনে হতে পারে এর সাথে প্রানীদের কিংবা পশুপাখি (poshupakhi ) র সম্পর্ক কি। বাস্তবে বিভিন্ন ধরনের পশুপাখিদের নিয়ে ফেসবুকে অনেক বেশি ফানি পোষ্ট করা হয়।

হিংস্র পশুপাখি এর মধ্যে এমন কিছু প্রানী এরও অস্তিত্ব আছে যাদের নাম অনেক বেশী ফানি ( funny animals ) বা হাস্যকর। এমন সব হাসির পিক বা ছবিগুলোর দিকে তাকালে আমরা নিরীহ প্রানী গুলোও দেখতে পাই। পরিচিত-অপরিচিত প্রানীদের মধ্যে এমনও প্রানী আছে যাদের দেখতে অদ্ভুত প্রাকৃতির আবার এমনও কিছু সাধারন প্রানী আছে যাদের নাম শুনলেই হাসি পায়। আজকে আমরা এই রকম কিছু হাস্যকর প্রানীদের সম্পর্কে জানব। এদের সম্পর্কে অনেকেই তেমন জানে না।

অ্যাগ্রা কা ড্যাব্রাঃ

এরা ফানি এবং ক্রিয়েটিভ প্রকৃতির প্রানী। মাটিতে চলাফেরা করা পোকাদের মধ্যে অ্যাগ্রা ফ্যামিলির অন্তর্ভুক্ত। কথিত আছে এক ধরনের জাদুকরের কারনে এমন নামকরন করা হয়েছে। এদের দুইটি শুঙ্গ আছে এবং মুখের সম্মুখের দিকে এন্টেনা আছে। এদের চারদিকে দুইটি পা এবং চারটি পা আছে। সর্বপরি এটা এমন পতঙ্গ হলেও শুধুমাত্র নামের কারনে বিচিত্র লাগে।

কীটপতঙ্গ
ছবিঃ বিষাক্ত কীটপতঙ্গ

অ্যাপলোপার্কিসিস ট্রুডিঃ

এই ধরনের প্রানীদের সাথে সহজে কেউ পরিচিত হয় না বা হতে চায় না। এই কারনে এদের মাইক্রোস্কোপে দেখতে নিচের ছবির মত লাগে। এদের সহজ ভাষায় ফিতা কৃমি বলে থাকে। এটি অনেকটা গ্লাইডিং করে চলাফেরা করে থাকে। ফিতা কৃমি হওয়ার কারনে এদের দেখতে কিছুটা চ্যাপ্টা প্রকৃতির এবং এর মাথা কিছুটা গোলাকার আকারের।

ফিতা কৃমি হাস্যকর প্রানী
ছবিঃ ট্রুডি

আয়ে-আয়েঃ

এটা কোন কৃমি বা কীটপতঙ্গ নয় বরং এরা নিশাচর প্রানী যাদের মাদাগাস্কার দ্বীপে দেখতে পাওয়া যায়। এরা প্রকৃতপক্ষে লেমুর জাতীয় প্রানী। এদের সম্পূর্ন শরীর উষ্ক-খুষ্ক থাকে দেখেই মনে হয় অপরিষ্কার এবং অপরিচ্ছন্ন থাকতে পছন্দ করে।

নিশাচর প্রানী
ছবিঃ আয়ে আয়ে প্রানী

পরিশেষে, এমন হাস্যকর প্রানী কমতি নেই। আবার স্বাভাবিক প্রানিদের এমন কিছু কার্যকলাপ এ সবচেয়ে বেশি হাসি পায়। এদের ইংরেজিতে animals funny moment বলা হয়। আপনি চাইলে ইউটিউবে ( Youtube) এদের ভিডিও দেখতে পারেন। লেখাটি পড়ে কেমন লাগল? আপনাদের নিকট প্রানীদের যদি এমন ছবি থাকে তাইলে আমাদের সাথে শেয়ার করতে পারেন কমেন্ট বক্সের মাধ্যমে। লেখাটি আপনি আপনার সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেন। ততক্ষন পর্যন্ত ভাল থাকুন; সুস্থ থাকুন।

Facebook Comments

YappoBD

YappoBD-হলো poshupakhi.com এর একমাত্র স্বত্তাধীকারি। এই ওয়েবসাইটের সকল প্রকার কন্টেন্ট ইয়াপ্পোবিডি কর্তৃপক্ষ দ্বারা লিখিত, পরিমার্জিত এবং এটি ইয়াপ্পোবিডি এর অঙ্গসংস্থান।